শঙ্কা কাটেনি লিটনের ভালো আছেন মোস্তাফিজ

ঢাকা প্রিমিয়ার লীগে আবাহনীর হয়ে একটি ম্যাচেও মাঠে নামতে পারেননি লিটন কুমার দাস। জাতীয় দলের এই তারকা ভুগছেন রিস্ট স্ট্রেন ইনজুরিতে। এরই মধ্যে জানা গেছে ৭০ ভাগ সুস্থ হয়ে উঠেছেন লিটন। তবে সুপার লীগে খেলা হবে কিনা তা এখনো অনিশ্চিত। যদিও আশা করা হচ্ছে জিম্বাবুয়ে সফরে যেতে পারবেন এই ওপেনার। তবে ম্যাচ ফিটনেস ফিরে পেতে হলে তাকে ম্যাচ খেলতেও হবে। তবেই নিশ্চিত হওয়া যাবে তিনি শঙ্কা মুক্ত কিনা। আপাতত তাকে নিয়ে কোনো ঝুঁকি নিচ্ছে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

তবে সুস্থ হলে তাকে হয়তো ঢাকা লীগের শেষ দুই একটি ম্যাচ খেলতে দেখা যেতে পারে বলে জানিয়েছেন বিসিবি’র মেডিকেল বিভাগের প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরী। দৈনিক মানবজমিনকে তিনি বলেন, ‘লিটন এখন পর্যন্ত ৭০ ভাগ রিকভারি করেছে। তবে এটা নিশ্চিত যে, ঢাকা লীগে সামনে তিন বা চার ম্যাচে খেলার সম্ভাবনা নেই। তবে আরেকটা বিষয় হলো তার ম্যাচ ফিটনেসও আমাদের দেখতে হবে। তার ম্যাচ ফিটনেসের ওপর নির্ভর করছে জিম্বাবুয়ে সফর। আমরা তাকে পুরোপুরি সুস্থ হয়ে ওঠার জন্য আরও সময় দিচ্ছি।’ অন্যদিকে ঢাকা লীগে প্রাইম ব্যাংকের হয়ে খেলার সময় ব্যাক ইনজুরিতে পড়েন পেসার মোস্তাফিজুর রহমান। তার দলের ফিজিও ও বিসিবি’র মেডিকেল বিভাগ জানিয়েছে এখন তিনি ভালো আছেন। চাইলেই খেলতে পারবেন।
প্রাইম ব্যাংকের হয়ে টানা তিন ম্যাচ খেলছেন না মোস্তাফিজুর রহমান। জাতীয় দলের এই পেসারকে নিয়ে তাই চিন্তার ডালপালা মেলতে শুরু করেছিল। শেষ পর্যন্ত জিম্বাবুয়ে সফরে যেতে পারবেন তো! জানা গেছে, তার মেরুদণ্ডের নিচের