পেকুয়ায় অস্ত্র ও মাদক বেচাকেনাকে কেন্দ্র করে সংঘর্ষ, আহত-২

পেকুয়া প্রতিনিধি
কক্সবাজারের পেকুয়ায় অবৈধ অস্ত্র বেচাকেনাকে কেন্দ্র করে দু’গ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে আবু ছৈয়দ (৩৫) ও সরওয়ার (৪৫) নামে দুজন আহতের খবর পাওয়া গেছে।
শনিবার (২৭ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে উপজেলার সদর ইউনিয়নের ভোলাইয়্যাঘোনা এলাকায় এ ঘটনা ঘটে।
আহত আবু ছৈয়দ ও মোঃ সরওয়ার মগনামা ইউনিয়নের আফজলিয়া পাড়া এলাকার বাসিন্দা বলে জানা গেছে।
সূত্রে জানা গেছে বলেন, পেকুয়া সদর ভোলাইয়্যাঘোনা রাস্তার মাথা এলাকায় কিছু চিহ্নিত মাদককারবারী ও অবৈধ অস্ত্র ব্যবসায়ীর সাথে মগনামার বেশ কয়েকজন অস্ত্র ও ইয়াবা ব্যবসায়ীর সংযোগ রয়েছে। ভোলাইয়্যাঘোনা ও বাইম্যাখালী থেকেই অস্ত্র ও ইয়াবা ক্রয় করে বিভিন্ন এলাকায় বিক্রি করে থাকে তারা। শনিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে আবু ছৈয়দ ও সরওয়ার মোটরসাইকেল যোগে অস্ত্র অথবা ইয়াবা ক্রয় করতে এসে দুই পক্ষে সংঘর্ষে জড়িয়ে পড়ে। ওই সময় অস্ত্র অথবা মাদক ক্রয় করতে আসা দুইজনকে আহত করে অপর পক্ষের লোকজন পালিয়ে যায়। স্থানীয়রা এগিয়ে এসে তাদের দুইজনকে উদ্ধার করে পেকুয়া স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে।
সূত্রে আরো জানা গেছে, মগনামা আফজালিয়া পাড়ার মৃত বদিউল আলমের ছেলে আবু ছৈয়দের বিরুদ্ধে হত্যা, অস্ত্র, ধর্ষণসহ ১৫টির অধিক মামলা রয়েছে। ইতোমধ্যে মগনামায় তিনি ত্রাসের রাজস্ব কায়েম করে চলছেন। অস্ত্র দেখিয়ে ভয়ভীতি প্রদর্শণ নিত্যঘটনা তার জন্য।
স্থানীয় বেশ কয়েকজন নাম প্রকাশ না করার শর্তে বলেন, ভোলাইয়্যাঘোনা ও বাইম্যাখালীর ইয়াসিন গ্রুপের বেশ কয়েকজন সদস্য অস্ত্র ও মাদক বেচাকেনায় জড়িয়ে পড়েছে। একটি হত্যা মামলায় সদ্য কারাভোগ শেষে বের হয়ে অস্ত্র ও মাদক বিকিকিনি ছাড়াও চুরি, ছিনতাই, জবর দখলের ঘটনায় ভাড়াটি হিসাবে ব্যবহার হচ্ছে। তাদের কাছে নিত্যনতুন লোক এসে দেখা করে থাকেন। কিছু বললেই প্রাণে হত্যা করবে বলে হুমকি দিয়ে থাকেন। আহত এ দুইজন ব্যক্তি মোটরসাইকেল নিয়ে ভোলাইয়্যাঘোনা রাস্তার মাথায় এসে অবস্থান করে। এর কিছুক্ষণ পর ইয়াসিন গ্রুপের ১০/১২ জনের একদল লোক রাস্তায় দাঁড়িয়ে তাদের সাথে বেশ কিছুক্ষণ কথা বলেন। একপর্যায়ে তাদের মধ্যে হাতাহাতি ও সংঘর্ষের ঘটনা শুরু হয়। পরে স্থানীয়রা এগিয়ে আসলে এক পক্ষ পালিয়ে যায় ও একটি মোটরসাইকেল জব্দ করেন।
এবিষয়ে পেকুয়া থানার এসআই নাদের শাহ খোঁজখবর নিয়ে ব্যবস্থা নিবেন বলে জানান।