দুই মাদক ব্যবসায়ী আটক

মিরসরাই ও সীতাকুন্ড থানা এলাকায় পৃথক অভিযান চালিয়ে ৫৮৬ বোতল ফেনসিডিল ও সাড়ে ৪ কেজি গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব। অভিযানে মাদক পরিবহনে ব্যবহৃত একটি সিএনজি অটোরিকশাও জব্দ করা হয়।

আটক দুই মাদক ব্যবসায়ী হলেন- মো. আব্দুল মান্নান (৪৫) এবং মো. আলাউদ্দিন রনি (৩২)।

এর মধ্যে মান্নানকে মিরসরাইয়ের মিঠাছরা বাজার থেকে ৪৮৭ বোতল ফেনসিডিল এবং সাড়ে ৪ কেজি গাঁজাসহ এবং রনিকে সীতাকুণ্ডের মধ্যম ছলিমপুর জাফরাবাদ এলাকা থেকে ৯৯ বোতল ফেনসিডিলসহ আটক করা হয়।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) এই দুই মাদক ব্যবসায়ীকে আটকের কথা জানায় র‌্যাব। উদ্ধার করা ৫৮৬ বোতল ফেনসিডিল ও সাড়ে ৪ কেজি গাঁজার আনুমানিক দাম ৭ লাখ ৫০ টাকা বলে র‌্যাবের পক্ষ থেকে জানানো হয়েছে।

র‌্যাব জানায়, মাদক ব্যবসায়ীদের একটি চক্র সিএনজি অটোরিকশা যোগে মাদকদ্রব্য নিয়ে কুমিল্লা থেকে চট্টগ্রাম আসছে- এমন খবর পেয়ে মিরসরাইয়ের মিঠাছরা বাজারের মেসার্স ভূঁইয়া অটোসের সামনে অবস্থান নেয় র‌্যাব। বিশেষ চেকপোস্ট স্থাপন করে সেখানে গাড়ি তল্লাশি করা হয়।

এসময় র‌্যাবের চেকপোস্টের দিকে আসা একটি সিএনজি অটোরিকশার গতিবিধি সন্দেহজনক মনে হলে চালককে তা থামানোর সংকেত দেওয়া হয়। কিন্তু সেটি না থেমে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। পরে ধাওয়া দিয়ে মো. আব্দুল মান্নানকে (৪৫) আটক করা হয়।

তার দেওয়া তথ্যের ভিত্তিতে সিএনজি অটোরিকশায় তল্লাশি চালিয়ে ২টি প্লাস্টিক ব্যাগের ভিতর থেকে ৪৮৭ বোতল ফেনসিডিল এবং ১টি প্লাস্টিক ব্যাগের ভিতর থেকে সাড়ে ৪ কেজি গাঁজা উদ্ধার করা হয়। সিএনজি অটোরিকশাটি জব্দ করা হয়।

এদিকে সীতাকুণ্ড থানার মধ্যম ছলিমপুর জাফরাবাদ এলাকার ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক সংলগ্ন ক্যাফে আরমান হোটেল অ্যান্ড রেস্টুরেন্টের সামনে মাদকদ্রব্য কেনা-বেচার উদ্দেশ্যে অবস্থান করা মো. আলাউদ্দিন রনিকে (৩২) আটক করে র‌্যাব।

রনির দেহ তল্লাশি করে তার হাতে থাকা ট্রাভেল ব্যাগের ভেতর থেকে ৯৯ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়।

র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার জানান, গ্রেফতার দুই মাদক ব্যবসায়ী দীর্ঘদিন ধরে চট্টগ্রাম ও কুমিল্লা জেলার সীমান্তবর্তী এলাকা থেকে মাদকদ্রব্য সংগ্রহ করে আসছেন। চট্টগ্রামসহ দেশের বিভিন্ন অঞ্চলে মাদকদ্রব্য পাচার করছেন।

আসামি ও উদ্ধার করা মাদকদ্রব্য পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য মিরসরাই ও সীতাকুণ্ড থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান র‌্যাবের এই কর্মকর্তা।