শূন্য থেকে আইপিএল নিলামে কোটিপতি

ভারতের গুজরাটের এক তরুণ ক্রিকেটার চেতন সাকারিয়া। বাবা পেশায় একজন টেম্পোচালক। শুরু থেকেই দারিদ্রতার সঙ্গে তাদের বসবাস। দিন আনে দিন খেয়ে চলতো তারা, কখনো বা থাকতেন না খেয়ে। তবে চরম এই দারিদ্র্যতাকে পেছনে ফেলে অবশেষে পরিবারের স্বপ্ন পূরণ করে ফেললেন সাকারিয়া। আইপিএলে নিলামে বনে গেলেন কোটিপতি।

গুজরাটের ভাবনগর জেলা থেকে ১০ কিলোমিটার দূরে ভারতেজ গ্রামে চেতন সাকারিয়ার জন্ম। ছোট বেলা থেকেই স্বপ্ন দেখতেন ক্রিকেটার হওয়ার। দারিদ্রতার কারণে সেটা খুব একটা সহজ ছিল না তার। তবে এই দারিদ্রতা থামাতে পারেনি অদম্য চেতনকে। নিজের জেদ এবং কঠোর পরিশ্রমের ফলেই বিশ্বের সবচেয়ে বড় টি-টোয়েন্টি লিগ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে জায়গা করে নিয়েছেন। আইপিএল নিলামে রাজস্থান রয়্যালস ১ কোটি ২০ লাখ রুপিতে দলে নিয়েছে চেতনকে।পরিবারে অত্যন্ত দারিদ্রতার কারণে চেতনের বাবা প্রথম থেকেই চাইতেন ছেলে যেন পড়াশোনা করে সরকারি চাকরি করে পরিবারের হাল ধরুক। তিনি কখনোই চাননি ছেলে ক্রিকেটার হোক, কিন্তু ধীরে ধীরে ক্রিকেটে চেতনের সাফল্য দেখার পর তার বাবা তাকে ক্রিকেট খেলায় উৎসাহ দিতে থাকেন।

একসময় ধার করা জুতো দিয়ে ক্রিকেট খেলতেন তিনি। এখন সেই সাকারিয়া কোটিপতি। গেল মৌসুমে রয়্যাল চ্যালেঞ্জার ব্যাঙ্গালুরুর নেট বোলার ছিলেন। সেখান থেকেই ফ্র্যাঞ্চাইজির নজরে আসেন চেতন। জস বাটলার, বেন স্টোকস ও কাটার মাস্টার মুস্তাফিজের সাথে একই দলে খেলবেন এই তরুণ।