দুইয়ে ফিরে শিরোপার স্বপ্ন ম্যানইউ কোচের

উত্থান-পতনের মধ্য দিয়ে চলা ম্যানচেস্টার ইউনাইটেড বাঁচিয়ে রেখেছে লীগ শিরোপার স্বপ্ন। ইংলিশ প্রিমিয়ার লীগে রোববার রাতে নিউক্যাসল ইউনাইটেডকে ৩-১ গোলে হারিয়েছে ম্যানইউ। দুই ম্যাচ পর জয়ে ফিরে রেড ডেভিলরা উঠেছে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে। শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটির (৫৯) সঙ্গে পয়েন্টের ব্যবধানটা ১০। লীগে এখনো বাকি ১৩ ম্যাচ। ম্যানচেস্টার সিটি রয়েছে দুর্দান্ত ফর্মে। লীগে জিতেছে টানা ১৩ ম্যাচ। সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ২৫ অপরাজিত পেপ গার্দিওলার দল।

প্রতিপক্ষের পারফরমেন্স নিয়ে অবশ্য ভাবনা নেই ম্যানইউ কোচ ওলে গানার সুলশারের। সাবেক ম্যানইউ তারকার মতে, ফুটবলে অনেক কিছুই হতে পারে। শিরোপা জয়ের আশা তাই ছাড়ছেন না এই নরওয়েজিয়ান কোচ।

ম্যানচেস্টার ইউনাইটেড সর্বশেষ লীগ জিতেছে ২০১৩ সালে। চলতি মৌসুমে এক সময় তারা ছিল পয়েন্ট তালিকার শীর্ষে। তবে পারফরমেন্সের ধারাবাহিকতা না থাকায় শিরোপা লড়াইয়ে কিছুটা পিছিয়ে পড়েছে রেড ডেভিলরা। তবে আশা ছাড়েননি সুলশার, ‘প্রতিপক্ষের পারফরমেন্স তো ঠেকিয়ে রাখতে পারবেন না। লড়াইটা আমাদের নিজেদের সঙ্গেই। (ম্যানইউর শিরোপা লড়াইয়ে থাকা) এটাই তো সবাই দেখতে চায়। আমাদেরও একই লক্ষ্য। আপনি কখনই জানেন না সামনে কি হবে। ফুটবল সব সময় চমক দেখাতে পছন্দ করে।’

ওল্ড ট্র্যা্েযফার্ডে দারুণ নৈপুণ্য দেখিয়েছেন ব্রুনো ফার্নান্দেজ। এই পর্তুগিজ মিডফিল্ডার পেনাল্টি থেকে গোল করার পাশাপাশি করেছেন এক অ্যাসিস্টও। একটি করে গোল মার্কাস রাশফোর্ড ও ড্যানিয়েল জেমসের। চলতি মৌসুমে গোল ও অ্যাসিস্টের ডাবল ছোঁয়া মাত্র তৃতীয় ফুটবলার ফার্নান্দেজ। সব প্রতিযোগিতায় ২২ গোল ও ১৩ অ্যাসিস্ট এই পর্তুগিজ তারকার। ডাবল ছোঁয়া দুই ফুটবলার হলেন হ্যারি কেইন (১৩ গোল ও ১১ অ্যাসিস্ট) এবং থমাস মুলার (১০ গোল ও ১০ অ্যাসিস্ট)।