লক্ষ্মীপুরে বিএনপি-জামায়াতের পৃথক গণমিছিল

বিএনপি মহাসচিবসহ নেতা-কর্মীদের মুক্তি ও ১০ দফা বাস্তবায়নের দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে লক্ষ্মীপুরে গণমিছিল কর্মসূচি পালন করছে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। শনিবার সকালে শহরের গো-হাটা রোড এলাকা থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে শহীদ উদ্দিন এ্যানীর বাস ভবনের সামনে গিয়ে প্রতিবাদ সমাবেশে যোগ দেয় নেতাকর্মীরা।

এসময় বক্তব্য রাখেন, জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক এডভোকেট হাসিবুর রহমান ও সদস্য সচিব সাহাবুদ্দিন সাবু, বিএনপি নেতা এডভোটেক হারুনুর রশিদ ব্যাপারী, এভভোকেট হাফিজুর রহমান, মাইন উদ্দিন চৌধুরী রিয়াজ, জেলা যুবদলের সভাপতি রেজাউল করিম লিটন, সাধারণ সম্পাদক আবদুল আলিম হুমায়নু, যুগ্ম সাধারণ সম্পাদক রশিদুল হাসান লিংকন, স্বেচ্ছাসেবক দলের সভাপতি এডভোকেট মহসিন কবির স্বপন, সাধারণ সম্পাদক হারুনুর রশিদ, জেলা ছাত্রদলের সভাপতি হাসান মাহমুদ ইব্রাহিম ও সাধারন সম্পাদক আবদুল্লাহ আল মামুন প্রমুখ।
এসময় জেলা বিএনপির সদস্য সচিব সাহাবুদ্দিন সাবু অভিযোগ করে বলেন, অবৈধ সরকার অন্যায়ভাবে বিএনপির মহাসচিবসহ কেন্দ্রীয় নেতাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে গ্রেপ্তার করে রেখেছে। হাসিনার পদত্যাগসহ ১০ দফা দাবি বাস্তবায়ন করতে হবে। এছাড়া পল্টন অফিসে হামলা ও ভাংচুর করে উল্টো বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দেয়। এঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তিনি। এছাড়াও জেলা বিএনপির আহবায়ক ও কেন্দ্রীয় বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরীর মুক্তির দাবিতে ৬ই জানুয়ারি বিকেলে প্রতিবাদ সভার ঘোষণা দেন তিনি। অনতিবিলম্বে জাতীয় নেতৃবৃন্দসহ সকল পর্যায়ের নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি দিতে হবে। হামলা, মামলা ও গ্রেপ্তার করে আন্দোলন দমনে যাবে না। হাসিনার পতন না হওয়ায় পর্যন্ত আন্দোলন চলবে।

অপরদিকে জামায়াতের আমীর ডা. শফিকুর রহমানসহ জামায়াত নেতাকর্মীদের মুক্তিসহ একই দাবিতে গণমিছিল করেছে জামায়াতের নেতাকর্মীরা। সকাল ৮টার দিকে লক্ষ্মীপুর রামগতি সড়কের পিয়ারাপুর এলাকায় এ বিক্ষোভ মিছিল করে জামায়াতের নেতাকর্মীরা।

শহর জামায়াতের আমীর আবুল ফারাহ নিশান, শহর সেক্রেটারী জহিরুল ইসলাম, চন্দ্রগঞ্জ থানা জামায়াতের সেক্রেটারী রেজাউল ইসলাম সুমন ও জামায়াত নেতা সামছুল ইসলামসহ জামায়াত-শিবিরের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিলে অংশ নেয়।