আল কোরআনে রয়েছে নৈতিক ও উন্নত গুণাবলীর অপূর্ব ভান্ডার

বায়তুশ শরফ মজলিসুল ওলামা বাংলাদেশের মহাসচিব প্রখ্যাত আলেমেদ্বীন হযরত মাওলানা মামুনুর রশীদ নূরী বলেছেন, পাশ্চাত্যের গুনেধরা প্রচলিত শিক্ষা ব্যবস্থা আজ যুুবকদেরকে মাদক, সন্ত্রাস ও খুন-খারাবির দিকে ঠেলে দিচ্ছে। এই বিভৎস ও ঘৃনিত কর্মকান্ড থেকে তাদেরকে ফিরিয়ে আনতে হলে কুরআন হাদিস তথা দ্বীনি শিক্ষার বিকল্প নেই।
তিনি বলেন, আলকুরআন পৃথিবীতে সকল প্রকার কুশিক্ষার অন্ধত্ব দুর করে জ্ঞানের প্রদীপ বিচ্ছুরিত করে যে কুরআন অবতীর্ণ হয়েছে শান্তি ও সাফল্যের বার্তা নিয়ে এবং আল কুরআনেই রয়েছে নৈতিক ও উন্নত গুণাবলীর অপূর্ব ভান্ডার।
মাওলানা নূরী আজ চট্টগ্রাম নগরীর আলকরনস্থ ড্রীমল্যান্ড কমিউনিটি সেন্টারে এক সীরাতুন্নবী (সা:) মাহফিলে প্রধান মেহমানের বক্তব্যে এ কথা বলেন।
সমাজ সেবক আলহাজ্ব মোহাম্মদ মুনির উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠিত মাহফিলে আরো বক্তব্য রাখেন আলকরন জামে মসজিদের খতিব মাওলানা আব্দুর রহমান। সম্মানিত অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামীলীগ মনোনিত ৩১নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী মুহাম্মদ সালাহউদ্দীন, মাওলানা মুহাম্মদ আবু তাহের ও মাওলানা মিজানুর রহমান প্রমুখ।
মাওলানা নূরী আরো বলেন, আজ সারাদেশে মাদক ও খুন-ধর্ষণ মহামারির মত ছড়িয়ে পড়েছে। তিনি বলেন সন্ত্রসী, খুনী ও মাদক সেবীদের কোন ধর্ম নেই, দলও নেই। তারা ইসলাম ও মানবতার শত্রু। তাদেরকে প্রতিহত করতে ইসলামের নির্দেশ রয়েছে। কারণ তারা ইসলাম ও মুসলিম জাতিসত্বাকে কলংকিত করছে। প্রধান মেহমান বলেন, সন্তানদেরকে মানবিক গুণাবলীর বিকাশ সাধনের মাধ্যমে নৈতিক ও চারিত্রিক সৌন্দর্য্য সুশোভিত করে গড়ে তুলতে না পারলে পশ্চিমাদের চাপিয়ে দেয়া পাশবিক চিন্তা ধারার টর্নেডো থেকে রক্ষা করা কঠিন হয়ে পড়বে। তাই কুরআন অধ্যায়ন ও দ্বীনি শিক্ষা গ্রহণ সময়ের অনিবার্য দাবী। কারণ আল কুরআন হচ্ছে পৃথিবীর সবচেয়ে বেশী পাঠকৃত আসমানী কিতাব ও মানব মুক্তির একমাত্র সনদ।