লোহাগাড়ায় মাস্ক না পরায় জরিমানা গুনলো ২২ পথচারী

লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধি :

করোনা ভাইরাসের দ্বিতীয় ধাপে সংক্রমণ প্রতিরোধে মাস্ক পরা বাধ্যতামূলক করে নির্দেশনা জারি করেছেন সরকার। আর করোনা ভাইরাস (কোভিড-১৯) এর দ্বিতীয় ধাপের সংক্রমণ প্রতিরোধে মাস্ক না পরা ও স্বাস্থ্যবিধি না মানায় ২২ পথচারীকে ২২শ’ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (২৩ নভেম্বর) দুপুরে উপজেলা সদরের বটতলী মোটর স্টেশনে যৌথভাবে এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ আহসান হাবীব জিতু এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার(ভূমি) নীলূফা ইয়াসমিন চৌধুরী। এ সময় উপস্থিত ছিলেন লোহাগাড়া থানার এসআই পার্থ সারথি হাওলাদার ও লোহাগাড়া উপজেলা নিরাপদ খাদ্য পরিদর্শক মুহাম্মদ শের আলী।

অভিযান পরিচালনাকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ আহসান হাবীব জিতু বলেন, দেশে করোনা ভাইরাস সংক্রমণের দ্বিতীয় ধাপে তা প্রতিরোধে মাস্ক পরা বাধ্যতামূলক করে নির্দেশনা জারি করার পরও মাস্ক না পরে ঘুরাফেরার দায়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করে সংক্রমণ রোধ ও প্রতিরোধ নির্মুল আইন ২০১৮ এর ২৫ (খ) ধারামতে ২২ জনকে ২২শ’ টাকা অর্থদন্ড (জরিমানা) করা হয়।

তিনি আরো বলেন, করোনার সংক্রমণ প্রতিরোধে সরকার হার্টলাইনে। সরকারী নির্দেশনাকে যারা তোয়াক্কা করবেনা তাদেরকে কোন ছাড় নেই। আগামীতে আরো বেশি জরিমানা আদায় হরা হবে এবং এ অভিযান অব্যাহত থাকবে