‘যুগ্ম সাধারণ সম্পাদক’ দাবীদার দুই রাশেদ’র দ্বন্দ্ব…

লোহাগাড়ায় ছাত্রলীগের ঘোষিত আংশিক কমিটির শোডাউনে আংশিক হাতাহাতি !

লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধি :

চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগ ঘোষিত ৬৪ সদস্যের লোহাগাড়া উপজেলা শাখার (আংশিক) নতুন কমিটির সভাপতি এ কে এম আসিফুর রহমান ও সাধারণ সম্পাদক এরশাদুর রহমান রিয়াদসহ কমিটির নেতৃবৃন্দকে বিশাল গাড়ী বহরের শোডাউন ও পুষ্পমাল্য দিয়ে বরণ করেছে উপজেলার তৃণমূলের ছাত্রলীগ নেতাকর্মী।
রবিরার (২২ নভেম্বর) দুপুরে চট্টগ্রাম শহর থেকে লোহাগাড়ার সীমানা পদুয়া ঠাকুরদিঘী এলাকায় পৌঁছলে বিভিন্ন ইউনিটের ছাত্রলীগের নেতাকর্মীরা নবঘোষিত কমিটির নেতাদের পুষ্পমাল্য পরিয়ে বরণ করেন। এতে উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ড থেকে আসা ছাত্রলীগের সহস্রাধিক নেতাকর্মী অংশ নেন।

শোডাউনে উল্লেখযোগ্য নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলন লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের কার্য্যনির্বাহী কমিটির সদস্য ও পদুয়া ইউপি চেয়ারম্যান জহির উদ্দিন, উপজেলা যুবলীগের আহবায়ক জহির উদ্দিন, যুগ্ম আহবায়ক আব্দুল হান্নান ফারুক, সাবেক যুগ্ম আহবায়ক শহীদুল কবির সেলিম, যুবলীগের আহবায়ক কমিটির সদস্য সাইফুল হাকিম, চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি রিহান পারভেজ চৌধুরী, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মাঈনুদ্দিন হাসান, যুগ্ম সাধারণ সম্পাদক মো.মিজবাহ উদ্দিন সিকদার সুমন ও লোহাগাড়া উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক রিদওয়ানুল হক সুজন।

দুই ‘রাশেদ’র দ্বন্দ্বে হাতাহাতি :

এদিকে, লোহাগাড়া উপজেলা ছাত্রলীগের নতুন কমিটিকে বরণ ও শোডাউন শেষে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণকালে হাতাহাতির ঘটনা ঘটেছে। নবঘোষিত আংশিক কমিটির ২নং যুগ্ম সাধারণ সম্পাদক পদটি দাবী করে ‘রাশেদুল ইসলাম’ নামের দুইজনই শহীদ মিনারে ফুল দিতে গেলে এ হাতাহাতির ঘটনাটি ঘটে বলে প্রত্যক্ষদর্শীরা জানান। পরে স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও পুলিশ এসে পরিস্থিতি শান্ত করেন।

এ প্রসঙ্গে জানতে চাইলে লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন হিরু বলেন, শহীদ মিনারে উঠা নিয়ে একটু ধাক্কাধাক্কি হয়েছে মাত্র । পরে পরিস্থিতি শান্ত হয়ে যায়।

লোহাগাড়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) রাশেদুল ইসলাম জানান, শহীদ মিনারে ফুল দেয়ার সময় হাতাহাতির খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি। আর তেমন কিছু ঘটেনি।

জানা যায়, ২০১৩ সালে রিদওয়ানুল হক সুজনকে আহবায়ক, তাজ উদ্দিন, তৌহিদুল হাসান, মিজানুর রহমান মিজান ও এ. কে. এম পারভেজকে যুগ্ম আহবায়ক করে উপজেলা ছাত্রলীগের কমিটি অনুমোদন দেন চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের তৎকালীন ভারপ্রাপ্ত আহবায়ক সালাউদ্দিন সাকিব ও যুগ্ম আহবায়ক নুরুল আমিন। ২০১৮ সালে ওই কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়।

উল্লেখ্য, গত ১৭ নভেম্বর রাতে এ কে এম অাসিফুর রহমানকে সভাপতি ও এরাশদুর রহমান রিয়াদকে সাধারণ সম্পাদক করে ৬৪ সদস্যের লোহাগাড়া উপজেলা ছাত্রলীগের আংশিক কমিটি ঘোষণা করেন চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের সভাপতি এস এম বোরহান ও সাধারণ সম্পাদক আবু তাহের।