চট্টগ্রাম প্রেস ক্লাবের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন

বর্ণিল আয়োজনের মধ্যদিয়ে চট্টগ্রাম প্রেস ক্লাব-সাইফ পাওয়ারটেক বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা মঙ্গলবার (১৭ নভেম্বর) ক্লাবের পিএইচপি ভিআইপি লাউঞ্জে উদ্বোধন করা হয়েছে। বর্ণাঢ্য এ আয়োজনের উদ্বোধন করেন সাইফ পাওয়ারটেক লিমিটেডের চিফ অপারেশন অফিসার ক্যাপ্টেন তানভীর হোসেন।

সভাপতি আলী আব্বাস বলেন, চট্টগ্রাম প্রেস ক্লাবের সদস্য, তাদের সহধর্মিনী এবং পরিবারের সদস্যদের অংশগ্রহণে প্রেস ক্লাবের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। কিন্তু এবার বৈশ্বিক করোনার কারণে ইচ্ছা থাকা সত্ত্বেও পরিবারের সদস্যদের ইভেন্টসমূহ বাতিল করে সংক্ষিপ্ত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে শুধুমাত্র সদস্য ও সহধর্মিনীদের মাঝে সীমাবদ্ধ রাখা হয়েছে।

গতবারের মতো এবারও বার্ষিক ক্রীড়ায় সহায়তা করার সাইফ পাওয়ারটেক লিমিটেডের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক এবং চট্টগ্রাম প্রেস ক্লাবের আজীবন দাতা সদস্য তরফদার মো. রুহুল আমিনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ এবং তার সুস্থতা কামনা করেন প্রেস ক্লাব সভাপতি আলী আব্বাস।

প্রধান অতিথির বক্তব্যে সাইফ পাওয়ারটেক লিমিটেডের চিফ অপারেশন অফিসার ক্যাপ্টেন তানভীর হোসেন বলেন, দেশের আমদানি-রফতানির ৯০ শতাংশ চট্টগ্রাম বন্দরের মাধ্যমে পরিচালিত হয়। আর বাংলাদেশের শতকরা ৬০ ভাগ কন্টেইনার হ্যান্ডলিং এর কাজ সম্পন্ন করে সাইফ পাওয়ারটেক। একইসঙ্গে সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে সাইফ পাওয়ারটেক দেশের ক্রীড়াঙ্গণসহ বিভিন্ন সেক্টরে অবদান রেখে চলেছে।

চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি আলী আব্বাসের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রেস ক্লাব সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন চৌধুরী। বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন ক্লাবের ক্রীড়া সম্পাদক ও বার্ষিক ক্রীড়া পরিচালনা উপ-কমিটির আহ্বায়ক দেবাশীষ বড়ুয়া দেবু।

প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক নজরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ আলী, চট্টগ্রাম প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি সালাহউদ্দিন মো. রেজা, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম এবং সাইফ পাওয়ারটেক লিডিটেডের এইচআর অ্যান্ড অ্যাডমিন এর সিনিয়র ম্যানেজার মো. রেজাউল করিম।

অনুষ্ঠানে প্রেস ক্লাব সভাপতি আলী আব্বাস এবং প্রধান অতিথি ক্যাপ্টেন তানভীর হোসেন ও অতিথি মো. রেজাউল করিম দাবার গুটি চালের মাধ্যমে চট্টগ্রাম প্রেস ক্লাব-সাইফ পাওয়ারটেক বার্ষিক ক্রীড়ার আনুষ্ঠানিক উদ্বোধন করেন। প্রতিযোগিতায় বিভিন্ন ইভেন্টে ক্লাবের সদস্যদের পাশাপাশি তাদের সহধর্মিনীরাও অংশ নিয়েছেন।