জালনোট দিয়ে কেনাকাটার সময় আটক

বন্দর থানাধীন কলসি দিঘীরপাড় এলাকায় জালনোট দিয়ে কেনাকাটার সময় মো. রাসেল শেখ (২৪) নামে এক প্রতারককে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। তার কাছ থেকে ১ হাজার টাকার চারটি জালনোট উদ্ধার করা হয়েছে।

র‌্যাবের হাতে আটকের পর রাসেল নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে বাঁচার চেষ্টা করে। এ সময় র‌্যাব সদস্যরা আটক রাসেল শেখের কাছ থেকে দৈনিক বর্তমান বাংলা ও অপরাধ দমন নামে দুইটি পত্রিকার ভুয়া আইডি কার্ড উদ্ধার করেন।

শুক্রবার (২৫ সেপ্টেম্বর) র‌্যাবের পক্ষ থেকে তাকে আটকের বিষয়টি জানানো হয়। আটক মো. রাসেল শেখ পিরোজপুর জেলার কদমতলা বৈরামপুর এলাকার নাসির শেখের ছেলে।

র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মো. মাহমুদুল হাসান মামুন বলেন, বন্দর থানাধীন কলসি দিঘীরপাড় এলাকা থেকে জালনোটসহ মো. রাসেল শেখ নামে এক প্রতারককে আটক করা হয়েছে। তার কাছ থেকে ১ হাজার টাকার চারটি জালনোট উদ্ধার করা হয়েছে। তাকে বন্দর থানায় হস্তান্তর করা হয়েছে।

র‌্যাব-৭ এর সহকারী পুলিশ সুপার মো. রকিবুল হাসান বলেন, জালনোট দিয়ে কেনাকাটার সময় মো. রাসেল শেখকে আটক করা হয়। আটকের পর রাসেল নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে বাঁচার চেষ্টা করে। এ সময় আটক রাসেল শেখের কাছ থেকে দৈনিক বর্তমান বাংলা ও অপরাধ দমন নামে দুইটি পত্রিকার ভুয়া আইডি কার্ড উদ্ধার করা হয়েছে।

মো. রকিবুল হাসান বলেন, রাসেল শেখ বিভিন্ন দোকানে গিয়ে কেনাকাটা করে। পরে মূল্য পরিশোধের সময় মোট টাকার সঙ্গে দুই বা তিনটি করে জালনোট দোকানদারকে দেয়। দোকানদার তার এ কৌশল বুঝতে পারেনা।