৫লাখ ইয়াবা বোঝাই ট্রলারসহ ৭ জন আটক

টেকনাফ প্রতিনিধি  :

টেকনাফের অদূরে বঙ্গোপসাগরে কোস্টগার্ড জওয়ানেরা অভিযান চালিয়ে ৫লাখ পিস ইয়াবা বোঝাই ফিশিং ট্রলারসহ মাদক পাচারে সংশ্লিষ্ট ৭জন মাঝি-মাল্লাকে আটক করেছে।

সুত্র জানায়,২০সেপ্টেম্বর (শনিবার) ভোররাতে বাংলাদেশ কোস্টগার্ড দক্ষিণ-পূর্ব জোনের টেকনাফ বিসিজি ষ্টেশনের জওয়ানেরা বড় ডেইল উপকূলীয় এলাকার ২৫/৩০ নটিক্যাল উত্তর-পশ্চিম দিকে বঙ্গোপসাগরে একটি সন্দেহভাজন ফিশিং ট্রলারকে ধাওয়া করে নিয়ন্ত্রণে নিয়ে তল্লাশী চালিয়ে অভিনব কায়দায় লুকিয়ে মিয়ানমার হতে আনার সময় ৫লাখ পিস ইয়াবা ও ফিশিং ট্রলারটি জব্দ করে এবং মাদক পাচারে সম্পৃক্ততার দায়ে ট্রলারে থাকা টেকনাফের বিভিন্ন গ্রামের মৃত খুইল্লা মিয়ার পুত্র মহররম আলী (৪৪), ফয়সাল আহমেদের পুত্র আব্দুল শুক্কুর (২৬), দুদু মিয়ার পুত্র আমানুল্লাহ (২৮), রশিদ আহমদের পুত্র নুরুল আলম (৩৮), মৃত আবু তালেবের পুত্র আব্দুল মোন্নাফ (৩৫), আবুল হোছনের পুত্র জাহিদ হোসেন (৩৩) এবং মৃত জামাল হোছনের পুত্র আব্দুল পেডান (২২) পিতা মৃত জামাল হোসেনকে আটক করা হয়।

এই ব্যাপারে সংশ্লিষ্ট আইনে মামলা দায়েরের পর জব্দকৃত মাদক ও ফিশিং ট্রলারসহ ধৃতদের টেকনাফ মডেল থানায় সোর্পদ করা হয়েছে বলে কোস্টগার্ডের মিডিয়া কর্মকর্তা লেঃ কমান্ডার (বিএন) এম হায়াত ইবনে সিদ্দিক নিশ্চিত করেন।

উল্লেখ্য, সাম্প্রতিক সময়ে হঠাৎ করেই নাফনদী এবং শাহপরীর দ্বীপ হতে পুরো উপকূলীয় এলাকায় কৌশলে মাদকের চালান খালাসের শুরু হয়েছে। যা কিনা সরকার এবং মাদক বিরোধী সচেতন মহলের মাথা ব্যথার কারণ হয়ে দাড়িয়েছে। তাদের সনাক্ত করে দ্রæত আইনের আওতায় আনা দরকার