হিগুয়াইনকে বিদায় জানাল ইউভেন্তুস

 

গনসালো হিগুয়াইনের ইউভেন্তুস ছাড়ার মঞ্চ তৈরি হয়ে গিয়েছিল আগেই। এবার এলো চূড়ান্ত ঘোষণা। পারস্পরিক সমঝোতায় আর্জেন্টাইন এই স্ট্রাইকারের সঙ্গে চুক্তির ইতি টেনেছে তুরিনের ক্লাবটি।

ক্লাবের ওয়েবসাইটে বৃহস্পতিবার এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে ইউভেন্তুস কর্তৃপক্ষ। ৩২ বছর বয়সী এই খেলোয়াড়ের ভবিষ্যৎ ঠিকানা প্রসঙ্গে অবশ্য কিছু জানানো হয়নি।

২০১৬ সালের জুলাইয়ে নাপোলি থেকে ৯ কোটি ইউরো ট্রান্সফার ফিতে ইউভেন্তুসে যোগ দেওয়া হিগুয়াইন দলগতভাবে তিনটি সফল মৌসুম কাটান। তবে, ব্যক্তিগতভাবে গত দুই মৌসুমে তার পারফরম্যান্স ভালো ছিল না। ২০১৮-১৯ মৌসুম ধারে এসি মিলানে খেলার পর গত জানুয়ারিতে ধারে ২০১৯-২০ মৌসুমের বাকি সময়ের জন্য চেলসিতে যোগ দেন তিনি।

অগাস্টে ইউভেন্তুসের দায়িত্ব নিয়েই কোচ আন্দ্রেয়া পিরলো জানিয়ে দেন, তার ভবিষ্যৎ পরিকল্পনায় নেই হিগুয়াইন। তখন থেকেই এই ফুটবলারের পরবর্তী ঠিকানা নিয়ে জল্পনা চলছিল।

সেরি আ চ্যাম্পিয়নদের সঙ্গে ২০২০-২১ মৌসুমের শেষ পর্যন্ত চুক্তি ছিল হিগুয়াইনের। বিদায়বেলায় মাঠে তার দারুণ কিছু মুহূর্তের ভিডিও দিয়ে এক টুইট বার্তায় শুভকামনা জানিয়েছে ক্লাবটি।

দলটির হয়ে তিনটি সেরি আ জেতা হিগুয়াইন বর্তমানে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন বলে গণমাধ্যমের খবর। ফুটবল ইতালিয়ার প্রতিবেদনে বলা হয়েছে, এমএলএস-এর দল ইন্টার মায়ামিতে যোগ দেবেন অভিজ্ঞ এই স্ট্রাইকার।