দারুচিনি দ্বীপে অসাধারণ কিছু থাকার স্থান

ভ্রমণের জন্য বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় স্থান সেন্টমার্টিন। পর্যটকদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে সবসময়ই থাকে ‘বঙ্গোপসাগরের টিপ’ বলে খ্যাত এ দ্বীপ। প্রতি বছর অনেকেই ঘুরতে যান এই প্রবাল দ্বীপে। পর্যটকদের চাহিদা মিটাতে এখানে গড়ে উঠেছে নানা মানের হোটেল ও রিসোর্ট। সেগুলোর তথ্য তুলে ধরা হলো এই আয়োজনে-

ব্লু মেরিন রিসোর্ট: এটি সেন্টমার্টিনের ফেরি ঘাটের খুব কাছেই অবস্থিত। এই রিসোর্টের এসিযুক্ত ডাবল বেডরুমের ভাড়া ১৫০০০ টাকা এবং নন-এসি ৫০০০ টাকা। এছাড়া ট্রিপল রেডরুম ৩০০০, ছয়জনের বেডরুম ৪০০০ ও দশজনের বেডরুমের ভাড়া ৫০০০ টাকায় ভাড়া পাওয়া যায়। যোগাযোগ: ০১৮১৭০৬০০৬০।

প্রাসাদ প্যারাডাইস রিসোর্ট: ব্লু মেরিন রিসোর্ট পার হয়ে আরো কিছুটা উত্তর দিকে এগিয়ে গেলে সুদৃশ্য প্রাসাদ প্যারাডাইস। বিভিন্ন ধরনের ১৬টি রুমের যেকোনো একটি ভাড়া নিতে খরচ করতে হবে ২০০০-৫০০০ টাকা। যোগাযোগ: ০১৯৯৫৫৩৯২৪৮।

কোরাল ভিউ রিসোর্ট: সেন্টমার্টিন জাহাজ ঘাটের বাম পাশে অর্থাৎ পূর্ব বীচের কাছেই রিসোর্টটি গড়ে তোলা হয়েছে। এই রিসোর্টে থাকলে হলে রুমের ভাড়া গুনতে হবে ২৫০০ থেকে ৬০০০ টাকা। যোগাযোগ: ০১৯৮০০০৪৭৭৭।

লাবিবা বিলাস রিসোর্ট: পশ্চিম বীচে অবস্থিত এই রিসোর্টে রাত্রি যাপনের জন্য ৪৩ টি কক্ষ রয়েছে। আর এখানে থাকতে আপনাকে খরচ করতে হবে ৩৫০০ থেকে ১২,০০০ টাকা পর্যন্ত। যোগাযোগ: ০১৭০০৯৬৯২১২।

সমুদ্র কুটির রিসোর্ট: সেন্টমার্টিনের দক্ষিণ বীচের কোণাপাড়ায় সমুদ্র কুটির রিসোর্টটি অবস্থিত। এই রিসোর্টে রাত্রিযাপনের জন্য ২০০০ টাকা থেকে ৩৫০০ টাকা খরচ করতে হবে। যোগাযোগ: ০১৮৫৮২২২৫২১।

নীল দিগন্ত রিসোর্ট: সেন্টমার্টিন দ্বীপের দক্ষিণ বীচের কোণাপাড়ায় অবস্থিত নীল দিগন্তে রিসোর্টটি জেটি থেকে বেশখানিকটা দূরে অবস্থিত। নীল দিগন্তে রিসোর্টের নানা ধরণের কটেজ টাইপ রুমে থাকতে খরচ হবে ১৫০০-৫০০০টাকা। যোগাযোগ: ০১৭৩০০৫১০০৪।

সেন্ট মার্টিন রিসোর্ট: অবকাশ পর্যটন লিমিটেড এর রিসোর্ট এটি। পশ্চিম বিচে অবস্থিত কয়েক ধরণের রুম প্রতি ভাড়া ১৫০০-৩৫০০ টাকা। যোগাযোগ: ০১৭১৬৭৮৯৬৩৪।

সী ভিউ রিসোর্ট: নিজস্ব রেস্টুরেন্টসহ ১৬টি রুম ও ৪টি তাবু রয়েছে। অধিকাংশ রুম থেকে সমুদ্র দেখা যায়। রুমের ভাড়া ১,২০০ থেকে ৩,০০০ টাকা। যোগাযোগ: ০১৮৪০৪৭৭৯৫৬।

প্রিন্স হেভেন রিসোর্ট: প্রাসাদ প্যারাডাইস সংলগ্ন এই রিসোর্টে মোট ২৪ টি কক্ষ এবং একটি রেস্টুরেন্ট রয়েছে। প্রিন্স হেভেন রিসোর্টে থাকতে গুনতে হবে ১,৫০০ থেকে ৩,৫০০ টাকা পর্যন্ত। যোগাযোগ: ০১৯৯৫৫৩৯২৪৬।

সি টি বি রিসোর্ট: পশ্চিম বীচে অবস্থিত সি টি বি রিসোর্টে রাত্রিযাপনের জন্য রুম ভাড়া লাগবে ১৫০০ টাকা থেকে ৩০০০ টাকা পর্যন্ত। যোগাযোগ: ০১৭০১৭৪১৪৪০।

সী ইন: সেন্টমার্টিন বাজারের কাছে এর অবস্থান। ২৬টি কক্ষের এই হোটেলে প্রতি রুমের ভাড়া ২,০০০ থেকে ৩,৫০০ টাকা। এখান থেকে সমুদ্র দেখার কোনো উপায় নেই! যোগাযোগ: ০১৭২২১০৯৬৭০।