রামগড় কলেজ ছাত্রদলের সাবেক নেতা ফারুকে হত্যা: তীব্র নিন্দা

খাগড়াছড়ি জেলার রামগড় সরকারি ডিগ্রি কলেজ ছাত্রদলের সাবেক যুগ্ম আহ্বায়ক মো. ফারুক হত্যার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল। আজ রোববার ছাত্রদল কেন্দ্রীয় সংসদের ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক মো. আবদুস সাত্তার পাটোয়ারী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ খবর জানানো হয়।

বিবৃতিতে ফজলুর রহমান খোকন ও ইকবাল হোসেন শ্যামল অভিযোগ করেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতাসীন হওয়ার পর থেকেই দেশের বিভিন্ন স্থানে বেআইনি গুম, ক্রসফায়ার ও বন্দুকযুদ্ধের নামে বিচার বহির্ভূত হত্যাকাণ্ড অব্যাহত রেখেছে। তার ওপর তাদের নিজস্ব সন্ত্রাসী বাহিনীর তাণ্ডবও চলছে সমান তালে। সন্ত্রাসবাদ আর আওয়ামী লীগ যেন সমার্থক নামে পরিণত হয়েছে। একের পর এক হত্যাকাণ্ড দেখে মনে হচ্ছে, ১৯৭১ সালের পাক হানাদার বাহিনীর কথা। তখন পাক বাহিনী আর তাদের দোসররা যেভাবে ঘর থেকে ডেকে নিয়ে অথবা যাকে যেখানে পেয়েছে সেখানে হত্যা করেছে, একই কায়দায় সরকারের প্রশ্রয়ে তাদের সন্ত্রাসীরা অন্যায়ভাবে ছাত্রদলের মেধাবী নেতাকর্মীদের হত্যা করছে। রামগড় সরকারি ডিগ্রি কলেজ ছাত্রদলের সাবেক যুগ্ম আহ্বায়ক মো. ফারুক হত্যাকাণ্ড তারই একটি উদাহরণ মাত্র।

ছাত্রদলের এ দুই কেন্দ্রীয় নেতা হুঁশিয়ারি দিয়ে জানান, স্বাধীনতার বহু বছর পর যেমন সেই হত্যার বিচার হচ্ছে, সেভাবে বর্তমানে ঘটা প্রতিটি নির্মম হত্যাকাণ্ডেরও বিচারের ব্যবস্থা করা হবে। আর এসব হত্যাকাণ্ডের সঙ্গে যারা সরাসরি জড়িত, তাদের বিচারের মুখোমুখি করা হবে। আশা করা যাচ্ছে, সেই সময় আর দূরে নেই। খুব শিগগিরই অবৈধ সরকারের পতন ঘটিয়ে ছাত্রদলের সব শহীদের মৃত্যুর সঠিক বিচার করা হবে।

এ ছাড়া বিবৃতিতে মো. ফারুকের পরিবারের প্রতি সমবেদনা জানান ছাত্রদলের এ দুই নেতা।

গতকাল শনিবার রাত ১১টার দিকে নিজ বাড়িতে ফেরার পথে সন্ত্রাসীরা ফারুককে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ও রড দিয়ে পিটিয়ে মারাত্মক জখম করে ফেলে যায়। গুরুতর আহত অবস্থায় তাঁকে উদ্ধার করে প্রথমে রামগড় হাসপাতালে ও পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে দিবাগত রাত সোয়া ২টার দিকে তাঁর মৃত্যু হয়।

ফারুক চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায় একটি বেসরকারি কোম্পানিতে চাকরি করতেন।

এ ঘটনার পর রামগড় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সামসুজ্জামান জানান, অজ্ঞাতনামা সন্ত্রাসীরা এ হত্যাকাণ্ড ঘটিয়েছে।