উঠান বৈঠক করে করোনা সচেতনতা বৃদ্ধির উদ্যোগ নিচ্ছে চসিক

নগরের ঘনবসতিপূর্ণ এলাকায় বসবাসরত লোকজনের মাঝে করোনা সচেতনতা বাড়াতে “প্রান্তিক জনগোষ্ঠীর জীবন মান উন্নয়ন প্রকল্পের ” ৩৭৪টি সিডিসি’র মাধ্যমে নগর জুড়ে উঠান বৈঠকের পরিকল্পনা হাতে নিয়েছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন। প্রকল্পের সিডিসি ক্লাস্টার নেত্রীরা স্ব স্ব সিডিসি-তে বসবাসকারী জনগণকে উঠান বৈঠক আয়োজন করে করোনা প্রতিরোধে নানামুখী সচেতনতা জ্ঞান প্রদান করবেন।
আজ ০৬ জুলাই চসিক সম্মেলন কক্ষে ইউ এন ডি পি ও ইউ কে এইড’র প্রান্তিক জনগোষ্ঠীর জীবন মান উন্নয়ন প্রকল্পের আওতায় ওয়ার্ড এলাকায় দ্বিতীয় দফা সাবান বিতরণ অনুষ্ঠিত হয়েছে। সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন অনুষ্ঠানে উপস্থিত সিডিসি নেত্রীবৃন্দকে স্ব স্ব ওয়ার্ড সিডিসি-তে উঠান বৈঠক করে নগরবাসীর মাঝে সচেতনতা বৃদ্ধি করার নির্দেশ দেন। তিনি বলেন, প্রকল্পের আওতায় দরিদ্র বসতি এলাকার মানুষকে কোভিড-১৯ সংক্রমণ থেকে সচেতন করার জন্য লিফলেট, পোস্টার,স্টিকার, ক্যাবল নেটওয়ার্কিং ও মাইকিং কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।
নগরের ৩৭৪ টি হাত ধোয়ার পয়েন্টের প্রতিটিতে ৫৬ টি করে মোট ২১ হাজার সাবান বিতরণ করা হয়েছে। গত এপ্রিলে প্রথম দফায় ৪৫ হাজার সাবান বিতরণ করা হয়েছে। এই কার্যক্রমের আওতায় প্রায় ১ লাখ নগরবাসী হাত ধোয়ার সুবিধা ভোগ করবে।
অনুষ্ঠানে চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মো সামসুদ্দোহা, কাউন্সিলর মো আজম, প্রকল্পের টাউন ম্যানেজার মো সারোয়ার হোসেন,খান আউটপুট প্রধান প্রকৌশলী মো সাইফুর রহমান চৌধুরী, মেয়রের একান্ত সচিব আবুল হাশেম, টাউন ফেডারেশন চেয়ারম্যান কোহিনূর আক্তারসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।