উখিয়ায় র‌্যাবের হাতে ৩ হাজার ৫’শ কেজি সরকারী চাল সহ আটক ৩

কক্সবাজারের উখিয়ার মরিচ্যা বাজারে অভিযান চালিয়ে ৩ হাজার ৫’শ কেজি সরকারী ত্রাণের চাল ও ৯৯টি চটের খালি বস্তা সহ তিনজনকে আটক করেছে র‌্যাব-১৫।
রবিবার সকাল ১১ ঘটিকার সময় র‍্যাব-১৫ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি আব্দুল্লাহ মোহাম্মদ শেখ সাদী এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্যটি নিশ্চিত করেছেন।
এ ঘটনায় আটক ব্যক্তিরা হলেন হলদিয়া পালং উনিয়নের বাসিন্দা সোনালীর পুত্র মোঃ এহছান (৩১), মৃত সৈয়দ আহমদের পুত্র আবুল কালাম (৩২) এবং মৃত মকবুল আহমদের পুত্র আবুল কালাম (৫০)।
শনিবার (৪ জুলাই)সন্ধ্যা ৬ ঘটিকার সময় গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব জানতে পারে কিছু কতিপয় লোক উখিয়া থানাধীন মরিচ্যা বাজার হলদিয়া রোডস্থ মরিচ্যা পোস্ট অফিস সংলগ্ন আল্লাহর দান ও মোঃ এহছান স্টোরের গুদাম ঘরে সরকারী ত্রাণের চাল মজুদ করছে।উক্ত সংবাদের ভিত্তিতে র‍্যাব-১৫ এর একটি চৌকশ আভিযানিক দল উপরোক্ত স্থানে পৌঁছালে দেখতে পায় তিন জন লোক সরকারী খাদ্য অধিদপ্তরের সীল-মোহর সহ ত্রাণের চাল চটের বস্তা থেকে প্লাস্টিকের সাদা বস্তায় পরির্বতন করছে।প্রতিটি চটের বস্তার গায়ের উপড় খাদ্য অধিদপ্তরের “শেখ হাসিনার বাংলাদেশ, ক্ষুধা হবে নিরুদ্দেশ লেখা ছিল।পরে র‍্যাব সদস্যরা পুরু গুদাম ঘর তল্লাশী করে ৩ হাজার ৫’শ কেজি সরকারী ত্রাণের চাল ও ৯৯ টি সরকারী চটের বস্তা সহ ৩ জন ব্যক্তিকে আটক করে।উদ্ধারকৃত সরকারী চাল ও খালি চটের মূল্য ১ লক্ষ ২২ হাজার ৫’শ টাকা।
এই ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহন করে উদ্ধারকৃত মালামাল সহ ধৃত আসামীদের উখিয়া থানায় সোর্পদ করা হয়েছে বলে আব্দুল্লাহ মোহাম্মদ শেখ সাদী নিশ্চিত করেন।