কুতুবদিয়ায় সীমানা বিরোধ নিয়ে সংঘর্ষে আহত নারীসহ -৩

লিটন কুতুবী:
কুতুবদিয়ায় ভিটির সীমানার বিরোধ নিয়ে সংঘর্ষে প্রতিপক্ষের হামলায় নারীসহ আহত ৩জন। আহতরা হলেন, আলী আকবর ডেইল ইউনিয়নের হায়দার পাড়ার মৃত মোঃ ইব্রাহিমের ছেলে জামাল উদ্দিন (৩৮)তার স্ত্রী আছমা বেগম (৩৩) কন্যা সেবু আকতার (১২)। আহত জামালের অবস্থা আশংকাজনক দেখে জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎসক উন্ন্ত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে রেফার করে। অন্যান্য আহতদের প্রতিবেশীরা উদ্ধার পূর্বক কুতুবদিয়া সরকারি হাসপাতালে ভর্তি করে।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, বুধবার (১জুলাই) দুপুর ২টায় ভিটির সীমানা ঠিক করতে গিয়ে একই এলাকার সোলতানের ছেলে নুরুল বশর,মিয়া,সোলতানসহ ৫/৬জন দূর্বৃত্তরা মিলে বাঁধা দেয়। দূর্বৃত্তদের হাতে থাকা ধারালো দা দিয়ে জামাল উদ্দিনকে আঘাত করে। তার স্ত্রী চিৎকার শুনে ঘটনাস্থলে তাকেও আহত করে। আহতদের উদ্ধার করে সন্ধ্যা ৬টায় হাসপাতালে ভর্তি করেন। আলী আকবর ডেইল ইউপির সদস্য আফজল আহমদ ঘটনার সত্যতা শিকার করেন। এ ব্যাপারে আহত জামালের স্ত্রী আছমা বেগম বাদি হয়ে কুতুবদিয়া থানায় লিখিত এজাহার দায়ের করে বলে বুধবার রাত ৮টায় এ প্রতিনিধিকে নিশ্চিত করেন।
এ ব্যাপারে প্রতিপক্ষ নুরুল বশরের বক্তব্য নেয়ার জন্য চেষ্টা করে তার ফোন নাম্বার না পাওয়ায় তাদের বক্তব্য দেয়া সম্ভব হয়নি।

#
রাউজানে ত্রিশ হাজার বৃক্ষের চারা রোপন কর্মসুচির উদ্বোধন
শফিউল আলম, রাউজান প্রতিনিধিঃ রাউজানের ১৪টি ইউনিয়ন ও পৌরসভায় বর্ষার মৌসুমে ৩০ হাজার ফলদ, বনজ, ঔষধী গাছের চারা রোপন করা হবে । গতকাল ২ জুলাই বৃহস্পতিবার দুপুরে রাউজান ডাকবাংলো ভবনের সামনে মাল্টা ও আম গাছের চারা রোপন করার মাধ্যমে বৃক্ষ রোপন কর্মসুচির উদ্বোধন করেন রেলপথ মন্ত্রনালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবি এম ফজলে করিম চৌধুরী এমপি। বৃক্ষরেনাপন কর্মসুচির উদ্বোধনের পর পর রাউজানের প্রতিটি ইউনিয়নে ২ হাজার করে ১৪ ইউনিয়নে ২৮ হাজার রাউজান পৌরসভায় ২ হাজার মোট ত্রিশ হাজার বৃক্ষের চারা রোপন করার জন্য ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও পৌরসভার প্যনেল মেয়রের কাছে বিতরন করেন রেলপথ মন্ত্রনালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবি এম ফজলে করিম চৌধুরী এমপি। বৃক্ষরোপন কর্মসুচির উদ্বোধনী অনুষ্টানে সভাপতিত্ব করেন রাউজান উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগ। অনুষ্টানে আরো উপস্থিত ছিলেন রাউজান উপজেলা কৃষি অফিসার শাব্বির আহম্মদ, বন কর্মকর্তা আবদুর রশিদ, রাউজান থানার ওসি কেপায়েত উল্লাহ, রাউজান পৌরসভার ২য় প্যনেল মেয়র জমির উদ্দিন পারভেজ, চেয়ারম্যন আবদুল জব্বার সোহেল, বিএম জসিমউদ্দিন হিরু।