আফ্রিদি করোনামুক্ত

গত ১৩ই জুন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি। আক্রান্ত ছিলেন তার স্ত্রী ও দুই কন্যা। অবশেষে সুখবর দিলেন তিনি। নিজের ও পরিবারের সবার পরীক্ষা করিয়ে করোনা ভাইরাস নেগেটিভ পেয়েছেন শহীদ আফ্রিদি। সামাজিক যোগাযোগমাধ্যমে এক বার্তায় আফ্রিদি নিশ্চিত করেছেন, নিজের, স্ত্রীর ও দুই মেয়ে আনশা ও আকরার পরীক্ষা করানোর পর আজ নেগেটিভ রিপোর্ট পেয়েছেন। অন্য দুই মেয়ে অবশ্য করোনায় আক্রান্ত হননি।

পাকিস্তানে করোনা সংক্রমণের শুরু থেকে এর বিরুদ্ধে লড়াইয়ে সক্রিয় ভূমিকায় ছিলেন সাবেক পাকিস্তান অধিনায়ক ও অলরাউন্ডার শহীদ আফ্রিদি। নিজের প্রতিষ্ঠিত ‘শহীদ আফ্রিদি ফাউন্ডেশনে’র মাধ্যমে নিজ দেশের মানুষকে সাহায্য করে আসছেন তিনি। নিজেই ত্রাণ বিতরণ কার্যক্রম তদারকি করছেন।
সুবিধাবঞ্চিতদের সাহায্যে ছুটেছেন প্রত্যন্ত অঞ্চলে।

শুধু পাকিস্তানেরই নয় বাংলাদেশের অসহায় মানুষদের পাশেও দাঁড়িয়েছেন আফ্রিদি। বাংলাদেশের হয়ে টেস্টে ডাবল সেঞ্চুরি করা ব্যাটটি নিলামে তুলেছিলেন মুশফিকুর রহীম। করোনায় ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে তোলা সেই ব্যাটটি নিলাম থেকে ১৭ লাখ টাকায় কিনে নেয় শহীদ আফিদি ফাউন্ডেশন। করোনা আক্রান্তদের সাহায্যে কোনো প্রতিষ্ঠান দাঁড়ালে তাদের হয়ে বিনামূল্যে বিজ্ঞাপন করার অঙ্গীকারও করেছিলেন এ অলরাউন্ডার।