সেনাবাহিনীর উদ্যোগের ফলে দুর্গম এলাকার কৃষকের হাসি

সেনাবাহিনীর উদ্যোগের ফলে দুর্গম এলাকার কৃষকের মুখে হাসি ফুটেছে। সেনাবাহিনী প্রধানের নির্দেশনাকে বাস্তবে রূপ দেয়ার অংশ হিসেবে এবার ২৪ পদাতিক ডিভিশনের জিওসি ও এরিয়া কমান্ডার, পাহাড়ি দুর্গমি এলাকার চাষীদের কাছ থেকে ন্যায্য মূল্যে সবজি কেনার পাশাপাশি মৌসুমী ফল আনারস ক্রয় করে দরিদ্র চাষীদের সহায়তায় নতুন দৃষ্টান্ত স্থাপন করলেন।

রাঙামাটি জেলার আওতাধীন নানিয়ারচর উপজেলা হতে দেশব্যাপী সুস্বাদ্য আনারস সরবরাহের বিষয়টি সর্বজন-বিদিত। বর্তমান করোনা পরিস্থিতিতে দেশের পরিবহন ব্যবস্থা বিঘ্নিত হওয়ায় নানিয়ারচরের আনারস চাষীরা আনারস বিক্রয় ও পরিবহন নিয়ে জটিল সমস্যার সম্মুখীন হয়। সমস্যাটি জানা মাত্র তা সমাধানের জন্য আনারস চাষী ও ব্যবসায়ীদের পাশে দাঁড়ায় ২৪ পদাতিক ডিভিশনের সেনাসদস্যরা।

এ প্রেক্ষিতে দুর্গম পাহাড়ি এলাকার বিভিন্ন আনারস ক্ষেত থেকে নগদ মূল্যে আনারস ক্রয় করে নানিয়ারচর জোনের তত্ত্বাবধানে ট্রাকযোগে নিয়মিত চট্টগ্রামসহ বিভিন্ন স্থানে প্রেরণ করা হচ্ছে।

এতে প্রান্তিক চাষীরা ক্ষেত থেকে ন্যায্যমূল্যে আনারস বিক্রয় করার কারণে পরিবহন ভাড়া বাঁচিয়ে অধিক লাভবান হচ্ছে। সেনাবাহিনীর এই মহৎ উদ্যোগে নানিয়ারচরের দরিদ্র আনারস চাষীরা অত্যন্ত সন্তুষ্ট ও কৃতজ্ঞ।