প্রধানমন্ত্রীর ঈদ উপহার ঘর পেলো ৬ ত্রিপুরা পরিবার

নিজস্ব প্রতিবেদক:: হাটহাজারী উপজেলার ফরহাদাবাদ ইউনিয়নের উদালিয়ার একশো বছরের পুরনো দূর্গম ত্রিপুরা পাড়ায় অতি ঝুঁকি নিয়ে পাহাড়ের পাদদেশে বসবাসকারী নৃ-গোষ্টীর ৬ পরিবারকে প্রধানমন্ত্রীর উপহার হিসাবে ৬ টি ঘর হস্তান্তর করে মাথা গুজার ঠাঁই করে দিয়েছে হাটহাজারী উপজেলা প্রশাসন।

আজ (বুধবার) ২৭ মে দুপুরে হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন পাহাড় ধ্বসের ঝুঁকি থেকে রক্ষা করতে নিরাপদ আশ্রয় হিসেবে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ঈদ উপহার হিসেবে এ ৬ টি ঘর বুঝিয়ে দেয়া দেন। নৃ-গোষ্ঠীর এ ছয় পরিবার ঘর গুলো বুঝে পেয়ে বেজায় খুশী হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন বলেন চট্টগ্রামের হাটহাজারীতে মনাই ত্রিপুরা পাড়ায় ঝুঁকি নিয়ে পাহাড়ের পাদদেশে বসবাসকারী ৬ পরিবারকে পাহাড় ধ্বসের ঝুঁকি থেকে রক্ষা করতে নিরাপদ আশ্রয় হিসেবে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ৬ টি ঘর আজ (বুধবার) দুপুরে বুঝিয়ে দিয়েছে উপজেলা প্রশাসন। দূর্গম এ এলাকায় প্রকল্পের সফল সমাপ্তির জন্য উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার নিয়াজ মোরশেদ ও দপ্তরের প্রকৌশলী আহসান জাকির প্রতি বিশেষ ধন্যবাদ জানান তিনি।

উল্লেখ্য, হাটহাজারী উপজেলার উপজেলার ফরহাদাবাদ ইউনিয়নের উদালিয়ার মনাই ত্রিপুরা পাড়ার অবহেলিত জরগণকে উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিনের প্রচেষ্টায় জেলাপ্রশাসনের উদ্যোগে এই এলাকায় যোগাযোগ, বিশুদ্ধ পানি, স্কুল নির্মাণসহ বিভিন্ন পদক্ষেপে মনাই ত্রিপুরা পল্লী পরিবর্তন হয়। শত বছরের দূর্গম জনবসতি মনাই ত্রিপুরা পাড়া। যোগাযোগ, বিশুদ্ধ পানি, শিক্ষাসহ সব দিকে পিছিয়ে ছিলো এ দূর্গম জনবসতির মানুষ।