জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদ ময়দানে প্রধান জামাত অনুষ্ঠিত

জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদ ময়দানে ঈদুল ফিতরের প্রথম ও প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে বুধবার (৫ জুন) সকাল ৮টায়। এতে ইমামতি করেন জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসার মুহাদ্দিস আল্লামা সৈয়দ আবু তালেব মো. আলাউদ্দীন আল কাদেরী।

ভোরের আলো ফোটার আগে থেকেই আকাশ মেঘে ঢাকা। নগরের দুয়েকটি স্থানে হয়েছে গুড়িগুড়ি বৃষ্টি। বৈরী আবহাওয়া উপেক্ষা করে ঈদের জামাতে মুসল্লীদের ঢল নামে। জামাতে অংশ নেন বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা। ভেদাভেদ ভুলে একে অপরকে জানিয়েছেন ঈদের শুভেচ্ছা। চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, সাবেক প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি, নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দীন আহমেদ, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সোলায়মান আলম শেঠ, দক্ষিণ জেলা বিএনপির সভাপতি জাফরুল ইসলাম চৌধুরী, সাবেক মন্ত্রী মীর মোহাম্মদ নাছির উদ্দিন, সাবেক মেয়র মাহমুদুল ইসলাম চৌধুরী সহ বিশিষ্টজনরা একই কাতারে ঈদের নামাজ আদায় শেষে কোলাকুলি করেন।

একই স্থানে ঈদের দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হয় সকাল ৯টায়। এতে ইমামতি করেন জমিয়তুল ফালাহ মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা আহমুদুল হক।

চট্টগ্রাম জেলা প্রশাসনের তত্বাবধানে সকাল ৮টায় আউটার স্টেডিয়ামে ঈদের নামাজ আদায় করেছেন বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান, জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেনসহ প্রশাসনের ঊর্দ্ধতন কর্মকর্তারা।

ভারি বৃষ্টি হলেও যাতে ঈদের নামাজ আদায়ে অসুবিধা না হয় সেজন্য ত্রিপলের শামিয়ানা দেওয়া হয়েছে জমিয়তুল ফালাহ ময়দানে।ফটকগুলোতে তিনটি মুভিং ক্যামেরাসহ ২২টি সিসিটিভি ক্যামেরা বসানো হয়েছে। ঈদ জামাতে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে সিসিটিভি ক্যামেরাগুলো মনিটরিং করা হচ্ছে সিএমপির কন্ট্রোল রুম থেকে। বিশেষায়িত ইউনিট সোয়াত, কুইক রেসপন্স টিম, বোম্ব ডিসপোজাল ইউনিট আশেপাশে স্ট্যান্ডবাই রাখা হয়েছে বলে জানিয়েছেন সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান।