কাপ্তাইয়ে জুয়া খেলাকে কেন্দ্র করে যুবককে ছুরিকাঘাত, আটক ১

রাঙামাটির কাপ্তাইয়ে জুয়া খেলাকে কেন্দ্র করে মো. আবুল কালাম (২২) নামে এক যুবককে ছুরিকাঘাতের ঘটনায় মো. রনি হোসেন (২০) নামে একজনকে আটক করা হয়েছে। এদিকে আশঙ্কাজনক অবস্থায় আবুল কালামকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) বিকেলে কাপ্তাই ইউনিয়নের কাপ্তাই উচ্চ বিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এই ছুরিকাঘাতের ঘটনা ঘটে। এদিকে নতুন বাজার এলাকা থেকে তাকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে কাপ্তাই ফাঁড়ি পুলিশ।

আহত আবুল কালাম নতুন বাজার সংলগ্ন কেপিএম টিলা এলাকার আবুল হোসেনের ছেলে। অন্যদিকে আটক মোহাম্মদ রনি হোসেন শিল্প এলাকায় বসবাসরত নুর হোসেন প্রকাশ নুরুর ছেলে।

বিষয়টি নিশ্চিত করেন কাপ্তাই পুলিশ ফাঁড়ির ইনচার্জ শাহিনুর রহমান।
তিনি বলেন, শুক্রবার বিকেলে কাপ্তাই উচ্চ বিদ্যালয়ের প্রধান ফটকের সামনে পূর্ব শত্রুতা ও জুয়া খেলাকে কেন্দ্র করে রনির কাছে থাকা ছুরি দিয়ে আবুল কালামকে পেটে ও বুকে ৫টি আঘাত করা হয়। এসময় ওই যুবক গুরুত্বর আহত হয়ে রক্তাক্ত অবস্থায় মাটিতে পরে যায়। এদিকে আহত যুবককে প্রথমে কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। পরে অবস্থা খারাপ দেখে সন্ধ্যায় চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে ভর্তি করানো হয়।

তিনি আরও বলেন, এদিকে পরে নতুন বাজার এলাকায় অভিযান চালিয়ে জিজ্ঞাসাবাদের জন্য তাকে আটক করা হয়েছে।

কাপ্তাই ইউনিয়ন পরিষদের মহিলা সদস্য সেলিনা পারভিন বলেন, এই ঘটনার সূত্র অনেক আগের। রনিকে কয়েকজন মিলে স্কুলের গেটের ভেতর আটকে মারধর করে তারা। সে আত্মরক্ষার্থে নেল কাটার দিয়ে আঘাত করেছে।

এদিকে এলাকার সচেতন লোকজন জানান, কাপ্তাইয়ের শিল্প এলাকা, জাকির হোসেন স’মিল, নৌবাহিনী সড়ক, কাপ্তাই স্কুল আশপাশ, লক গেট, নতুন বাজার ও জেটিঘাট এলাকা মাদকদ্রব্য ও জুয়ার আড্ডায় পরিণত হয়েছে। মাদকের সাথে যুবকরা জড়িয়ে একের পর এক ঘটনা ঘটাচ্ছে।

এদিকে ছুরিকাঘাতে আহত আবুল কালামের বড় ভাই আল আমিন বাদী হয়ে কাপ্তাই থানায় মামলা করার প্রস্ততি নিচ্ছে বলে জানা যায়।