২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত ৫০৬ রোগী হাসপাতালে ভর্তি

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৫০৬ রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে সারা দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি থাকা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৮৭৪ জনে। চলতি মাসে ডেঙ্গুতে আক্রান্ত ও মৃত্যু আগস্টে মাসের চেয়ে প্রায় তিনগুণ বেড়েছে। এ মাসে ৯ হাজার ৬৭১ জন আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েছেন। আগস্টে ছিল ৩ হাজার ৫২১ জন। এবছর ডেঙ্গু জ্বরে ৫৫ জনের মৃত্যু হয়েছে। চলতি মাসেই মারা গেছেন ৩৪ জন। যা আগস্ট মাসে ছিল ১১ জন। এবছর ১৫ হাজার ৮৫২ ডেঙ্গু রোগী সারা দেশে চিকিৎসা নিয়েছেন। তার মধে ১২ হাজার ১৩১ জন রাজধানী ঢাকায় এবং ৩ হাজার ৭২১ জন রোগী ঢাকার বাইরে।

অর্থাৎ প্রায় ৭৭ ভাগ রোগী রাজধানী ঢাকায় এবং বাকি ২৩ ভাগ ঢাকার বাইরে আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েছে।
আজ সারা দেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।
প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ৫০৬ জনের মধ্যে ঢাকার বাসিন্দা ৩৭৬ জন এবং ঢাকার বাইরে ১৩৯ জন। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নতুন ৫০৬ জনসহ বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি থাকা ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৮৭৪ জনে। ঢাকার বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন ১ হাজার ৪২৭ জন এবং ঢাকার বাইরে ৪৪৭ জন। এতে আরও বলা হয়েছে, চলতি বছরের ১লা জানুয়ারি থেকে ২৯শে সেপ্টেম্বর পর্যন্ত হাসপাতালে সর্বমোট রোগী ভর্তি ছিলেন ১৫ হাজার ৮৫২ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছিলেন ১৩ হাজার ৯২৩ জন। এই বছর এখন পর্যন্ত ডেঙ্গুতে ৫৫ জনের মৃত্যু হয়েছে।