রাস্তার মোড়ে মোড়ে তারকা

প্রথমবারের মতো সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতে দেশে ফিরেছে নারী ফুটবল দল। শিশু থেকে বুড়ো, শুভেচ্ছায় ভাসাচ্ছেন প্রায় সবাই। পুরো বাংলাদেশে যেন উৎসবের আমেজ। ঢাকায় তার ছাপটা স্বাভাবিকভাবেই অনেক বেশি। ছাদখোলা বাস ঘিরে ছিল মানুষের ঢল, সাবিনাদের শুভেচ্ছা
নেপাল থেকে ফেরার পর বিমানবন্দরে ফুল দিয়ে ও মিষ্টিমুখ করিয়ে নারী ফুটবলাদের বরণ করে নেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল ও বাফুফের কার্যনির্বাহী কমিটির একটি অংশ। ঐতিহাসিক সাফ জয়ের ট্রফি দেশের মানুষকে উৎসর্গ করেছে চ্যাম্পিয়ন বাংলাদেশ নারী ফুটবল দল। অধিনায়ক সাবিনা খাতুন বলেন, এই শিরোপা দেশের সব মানুষের।


বিমানবন্দর থেকে কাকলী, জাহাঙ্গীর গেট, পিএম অফিস, তেজগাঁও, মৌচাক, কাকরাইল হয়ে বাফুফে যাওয়ার পথে নারী ফুটবল দল। তাদের ঘিরে রাস্তায় তিল ধারনের জায়গাটুকুও ছিল না! দেশের জনপ্রিয় অভিনেত্রী আজমেরী হক বাঁধন থেকে শুরু করে শিক্ষাবিদ মোহাম্মদ জাফর ইকবালসহ অনেকে এসেছিলেন সাবিনাদের অভিবাদন জানাতে। প্রসঙ্গত, ফাইনালে নেপালকে ৩-১ গোলে হারানো সাফের ট্রফির পাশাপাশি ফেয়ার প্লে ট্রফিও জিতেছে বাংলাদেশ। পুরো টুর্নামেন্টে মাত্র ১ গোল হজম করায় রূপনা হয়েছেন সেরা গোলরক্ষক। টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হয়েছেন বাংলাদেশ দলের অধিনায়ক সাবিনা খাতুন। দুটি হ্যাটট্রিকসহ সব মিলিয়ে আট গোল করে সর্বোচ্চ গোলদাতার পুরস্কারও পান তিনি।