বাংলাদেশ সীমান্তে ফের মিয়ানমারের মর্টার শেল, এক রোহিঙ্গা নিহত

বাংলাদেশ সীমান্তের শূন্যরেখার কাছাকাছি অস্থায়ী রোহিঙ্গা ক্যাম্পে দুটি মর্টার শেল ছুড়েছে মিয়ানমার। এতে আহত হয়েছেন বেশ কয়েকজন রোহিঙ্গা। আহতদের মধ্যে ইকবাল নামে একজনের মৃত্যু হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন তুমব্রু ওয়ার্ড মেম্বার দিল মোহাম্মদ ও গ্রাম পুলিশ আবদুল জাব্বারসহ বাজারের ব্যবসায়ীরা। শুক্রবার রাত সাড়ে ৮টায় নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের তুমব্রু কোনারপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

সথানীয়রা জানান, ৪ দিন বন্ধ থাকার পর বৃহস্পতিবার ও শুক্রবার টানা দুদিন ধরে প্রচণ্ড গোলাগুলির আওয়াজে তুমব্রু বাজার ও আশপাশের এলাকা কেঁপে উঠছিল। ঠিক এ পরিস্থিতে শুক্রবার রাত সাড়ে ৮টায় পরপর ২টি মর্টার শেল এসে পড়ে মিয়ানমারের ভূখণ্ড থেকে। যার একটি পড়ে স্থানীয় কোনারপাড়ার বাসিন্দা শাহ আলম ড্রাইভারের বাড়ির পাশে। অপর একটি মর্টার শেল এসে পড়ে শূন্যরেখায় অবস্থিত রোহিঙ্গা ক্যাম্পে। পরে গুরুতর আহত অবস্থায় ইকবাল ঘটনাস্থলেই মারা যান। বাকি আহতদের বিভিন্ন হাসপাতালে পাঠিয়ে চিকিৎসা দেওয়া হচ্ছে।

তুমব্রু বাজারের ব্যবসায়ী ও বাজারে আসা স্থানীয়রা জানান, সকাল থেকেই তীব্র গোলাগুলি হওয়ায় তারা এমনিই আতঙ্কে আছেন। তার মধ্যে রাতে মর্টার শেল এসে পড়ায় লোকজন ছুটোছুটি করছে। অনেকে নিরাপদে আশ্রয় নিতে প্রস্তুতি নিচ্ছে। ঘুমধুমের চেয়ারম্যান জাহাঙ্গির আজিজও বিষয়টি নিশ্চিত করেছেন।